কালবৈশাখীর ভারি বর্ষণে থইথই চট্টগ্রাম | daily-sun.com

কালবৈশাখীর ভারি বর্ষণে থইথই চট্টগ্রাম

ডেইলি সান অনলাইন     ২১ এপ্রিল, ২০১৭ ০২:১৮ টাprinter

কালবৈশাখীর ভারি বর্ষণে থইথই চট্টগ্রাম

 

কালবৈশাখীর সঙ্গে ভারি বর্ষণে তলিয়ে গেছে চট্টগ্রাম নগরীর বিভিন্ন সড়ক। হাঁটু থেকে কোমরপানিতে ডুবে গেছে সড়ক। প্রধান সড়ক থেকে অলিগলি, এমনকি ঘরবাড়িতে ঢুকে পড়েছে পানি। পানির মধ্যে আটকা পড়েছে শত শত যানবাহন।

 

আজ শুক্রবার (২১ এপ্রিল) সকালে কালবৈশাখীর বৃষ্টি শুরু হয়। ভোর থেকে ৯টা পর্যন্ত টানা বৃষ্টির পর তোড় কিছুটা কমলেও ১০টার পর আবার বাড়তে শুরু করে। পতেঙ্গা আবহাওয়া দপ্তর জানায়, সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত তিন ঘণ্টায় চট্টগ্রামে ৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


আবহাওয়াবিদ শেখ ফরিদ আহম্মদ বলেন, কালবৈশাখীর সঙ্গে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে। এতে সমুদ্রবন্দরের জন্য কোনো সংকেত নেই।


মূলত ভোর ছয়টা থেকে এই বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়। কালবৈশাখীর বৃষ্টিতে নগরের মুরাদপুর, ষোলশহর, প্রবর্তক মোড়, জিইসি, বহদ্দারহাট, চান্দগাঁও, হেমসেন লেন, হালিশহর, বাকলিয়া, আগ্রাবাদ, শুলকবহর, কাপাসগোলা, সিডিএ আবাসিক এলাকা পতেঙ্গাসহ বিভিন্নস্থান হাঁটু থেকে কোমরপানিতে তলিয়ে যায়।


প্রবর্তক মোড়, জিইসি মোড়, মুরাদপুর ও ষোলশহর এলাকায় রাস্তায় পানি ওঠার কারণে শত শত যানবাহন আটকা পড়ে। যান চলাচল বন্ধ হয়ে যায়।


বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে সড়কে যানবাহন ছিল কম। সড়কে সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা কম থাকায় ভাড়া ছিল স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ।

 


Top