রোববার থেকে শুরু হচ্ছে স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্ব | daily-sun.com

রোববার থেকে শুরু হচ্ছে স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্ব

ডেইলি সান অনলাইন     ২০ এপ্রিল, ২০১৭ ১৯:৩৬ টাprinter

রোববার থেকে শুরু হচ্ছে স্বাধীনতা  কাপ কাবাডির চূড়ান্ত পর্ব

 

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় ও বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় স্বাধীনতা কাপ কাবাডি প্রতিযোগিতা-২০১৭ এর চূড়ান্ত পর্ব আগামী রোববার থেকে মিরপুর হোসেন শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুরু হবে। রোববার বিকেল ৫.০০টায় শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন কাবাডি ফেডারেশনের সভাপতি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান । উদ্বোধনী দিনে ৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে।


প্রতিযোগিতা উপলক্ষে আজ  দুপুরে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ একেএম শহীদুল হক, বিপিএম, পিপিএম, ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব:) মো: মাহবুব হায়দার খানসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।


পাঁচদিন ব্যাপী এই প্রতিযোগিতায় দুই গ্রুপে ১০টি দল অংশগ্রহণ করছে। অংশগ্রহণকারী দলগুলো হলো, গ্রুপ-এ : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ ফায়ার সার্ভিস, জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন ও জেলা পর্যায়ে ৩য় দল।
গ্রুপ-বি : বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ জেল ও জেলা পর্যায়ে রানার্স-আপ দল।


তৃণমূল পর্যায়ে কাবাডির জনপ্রিয়তা প্রসারে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের উদ্যোগে এই প্রতিযোগিতার প্রাথমিক পর্ব শুরু হয়েছিল দেশের ৪৩৪টি উপজেলায়। যেখানে প্রায় ৫২০৮জন খেলোয়াড় অংশ নেয় বলে ফেডারেশন সূত্রে জানা গেছে। উপজেলা পর্যায় থেকে বাছাইকৃত দলগুলো নিয়ে ৬৪টি জেলা হয়ে পরবর্তীতে ৮টি বিভাগের প্রথম স্থান অধিকারী দলগুলো নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই ৮টি বিভাগ থেকে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী দলগুলোসহ সাতটি সার্ভিসেস দল নিয়েই ঢাকায় চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হতে যাচ্ছে। দুটি গ্রুপের শীর্ষ চারটি দল নিয়ে আগামী ২৬ এপ্রিল দুটি সেমিফাইনাল ও পরের দিন ফাইনাল অনুষ্ঠিত হবে।


 

 

 


Top