পাবনায় নানা আয়োজনে ‘রুচি বৈশাখী উৎসব ১৪২৪’ পালিত | daily-sun.com

পাবনায় নানা আয়োজনে ‘রুচি বৈশাখী উৎসব ১৪২৪’ পালিত

ডেইলি সান অনলাইন     ১৫ এপ্রিল, ২০১৭ ০৩:৫৩ টাprinter

পাবনায় নানা আয়োজনে ‘রুচি বৈশাখী উৎসব ১৪২৪’ পালিত


 

গান, মঙ্গল শোভাযাত্রাসহ জাঁকজমকপূর্ণ নানা আয়োজনে বরাবরের মতো এবারও পালিত হলো ‘রুচি বৈশাখী উৎসব ১৪২৪’। পহেলা বৈশাখ উদ্যাপন উপলক্ষে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড-এর উদ্যোগে দিনব্যাপী এ অনুষ্ঠানটি বিপুল সংখ্যক দর্শক উপভোগ করেন।

 

দুই পর্বের এই অনুষ্ঠানটির প্রথম পর্বে সকাল ৮টায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল মুক্তমঞ্চ থেকে শুরু হয় মঙ্গল শোভাযাত্রা। দেশের মঙ্গল কামনায় হাজারো মানুষের এই শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। আর দ্বিতীয় পর্বে ছিলো নাচ ও গানের জমজমাট আয়োজন। যা শুরু হয় সকাল ৯টায় সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে। ‘রুচি’ আয়োজিত পহেলা বৈশাখের এই আনন্দ আয়োজনে পারফর্ম করেন তরুণদের প্রিয় ব্যান্ড দল ‘মাইলস’, জনপ্রিয় সংগীতশিল্পী এস. আই টুটুল, এস. ডি রুবেল এবং এ প্রজন্মের সংগীতশিল্পী আনিকা। নিজ নিজ দল নিয়ে নৃত্য পরিবেশন করেন আসাদ খান ও নিসা।

 

অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয় স্যাটেলাইট চ্যানেল মাছরাঙা টেলিভিশনে। অনুষ্ঠানে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক জনাব অঞ্জন চৌধুরী, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্কয়ার গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ স্কয়ার পরিবারের বহু কর্মী উপস্থিত ছিলেন। এছাড়াও পাবনার বিশিষ্ট ব্যক্তিবর্গ-সহ সাধারণ মানুষ অনুষ্ঠানে উপস্থিত থেকে জনপ্রিয় শিল্পীদের সংগীত পরিবেশনা উপভোগ করেন। অনুষ্ঠানটি উপস্থাপনার দায়িত্বে ছিলেন বনাঙ্কুর, আলিফ ও সুমি। আয়োজনটির জাতীয় সম্প্রচার সহযোগী মাছরাঙা টেলিভিশন ও রেডিও দিন-রাত, স্থানীয় সম্প্রচার সহযোগী ভিশন টেকনোলজিস লিমিটেড এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলো মিডিয়াকম লিমিটেড।

 

স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড-এর সুপরিচিত ব্র্যান্ড রুচি যেকোনো উৎসবে আয়োজনে নানা ধরনের অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে বাঙালির নিজস্ব সংস্কৃতির প্রতি নিজেদের অঙ্গীকার পালন করে থাকে। উল্লেখ্য, ‘রুচি বৈশাখী উৎসব’ অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত ছিল।

 


Top