মুজিবনগর উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান বরখাস্ত | daily-sun.com

মুজিবনগর উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান বরখাস্ত

ডেইলি সান অনলাইন     ৪ এপ্রিল, ২০১৭ ১৫:৪৩ টাprinter

মুজিবনগর উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান বরখাস্ত

 

আরিফুল, বুলবুল ও গউসের পর এবার মেহেরপুর মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান জার্জিস হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। হরতাল-অবরোধে পুলিশের ওপর হামলা, জনদুর্ভোগ সৃষ্টি ও রাষ্ট্রীয় সম্পদ বিনষ্টের মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) গৃহিত হওয়ায় তাদের বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।


আজ মঙ্গলবার (৪ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার হেমায়েত উদ্দীন।


আমিরুল ইসলাম মুজিবনগর উপজেলা বিএনপির সভাপতি। আর জার্জিস হোসেন উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারি।


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব জুলিয়া মঈন স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠিতে বলা হয়, মামলার অভিযোগপত্র আদালতে গৃহিত হওয়ার পর জনপ্রতিনিধি হিসেবে তাদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী।


২০১৩ সালের ১৯ সেপ্টেম্বর সরকারবিরোধী হরতাল-অবরোধ চলাকালে মুজিবনগর উপজেলার গৌরিনগর এলাকায় পুলিশের ওপর হামলার হামলার ঘটনা ঘটে। এতে মুজিবনগর থানার তৎকালীন ওসি রবিউল হোসেনসহ ৫ পুলিশ সদস্য আহত হন। আর পুলিশের গুলিতে দুই শিবিরকর্মী নিহত হয়। পরে ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে আমিরুল ইসলাম ও জার্জিস হোসেনসহ দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে।


এরপর বাগোয়ান ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিতাজ মল্লিক এই দুই জনপ্রতিনিধিকে বহিষ্কারের জন্য জেলা প্রশাসকের দফতরে আবেদন করেন।


গত ৩০ ডিসেম্বর ১৬১ জনকে আসামি করে পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়।

 


Top