বার্সার ফেয়ার প্লে'র বিরল কীর্তি | daily-sun.com

বার্সার ফেয়ার প্লে'র বিরল কীর্তি

ডেইলি সান অনলাইন     ২০ মার্চ, ২০১৭ ১৭:৩৭ টাprinter

বার্সার  ফেয়ার প্লে'র বিরল কীর্তি

 

বার্সেলোনার নামের সঙ্গেই 'ফেয়ার প্লে' শব্দটা আষ্টেপিষ্টে আছে। কিন্তু তারপরও কেন জানি এ নিয়ে কোনো কীর্তি গড়া হয়ে উঠছিল না মেসিদের। অবশেষে দীর্ঘ ৪৬ বছরের অপেক্ষার অবসান হল রোববার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে। লা লিগায় ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারানোর ম্যাচে লুইস এনরিকের শিষ্যরা গড়লেন ফেয়ার প্লে'র বিরল কীর্তি।

ভ্যালেন্সিয়ার সঙ্গে ম্যাচটি কোনো ধরনের লাল কার্ড এবং পেনাল্টি ছাড়াই শেষ করে বার্সেলোনা। আর এর মধ্য দিয়ে লিগে টানা ২৮ ম্যাচ তারা প্রতিপক্ষকে পেনাল্টি এবং লাল কার্ডের সুযোগ নিতে দেয়নি।

৪৬ বছর আগে ১৯৭১-৭২ মৌসুমে লা লিগায় এই কীর্তি গড়েছিল রিয়াল মাদ্রিদ।এরপর থেকে আর কোনো দল ফেয়ার প্লে'র এমন কৃতিত্ব অর্জন কতে পারেনি।এখন দেখার, মেসিরা এই রেকর্ড কতদূর টেনে নিতে পারেন।

অবশ্য বার্সেলোনাকে এই কৃতিত্ব অর্জন করার জন্য কম ধকলও সহ্য করতে হয়নি। রোববারের ম্যাচে মেসি, গোমেজ ও ইনিয়েস্তা তিনজনেই হলুদ কার্ড পেয়েছেন। বিপদ এড়াতে কোচ লুইস এনরিকে একেএকে ছয় খেলোয়াড় পরিবর্তন করেন। তবে এই ম্যাচে প্রথমার্ধে ভ্যালেন্সিয়ার মানগালা লাল কার্ড পেয়েছেন। আর তাদের চার খেলোয়াড়কে দেখানো হয় হলুদ কার্ড।


Top