‘জিল্লুর রহমান আ. লীগের প্রাণভোমরা ছিলেন, তার শূন্যতা এখনও ভোগায়’ | daily-sun.com

‘জিল্লুর রহমান আ. লীগের প্রাণভোমরা ছিলেন, তার শূন্যতা এখনও ভোগায়’

ডেইলি সান অনলাইন     ২০ মার্চ, ২০১৭ ১৩:১৬ টাprinter

‘জিল্লুর রহমান আ. লীগের প্রাণভোমরা ছিলেন, তার শূন্যতা এখনও ভোগায়’

জিল্লুর রহমান আ. লীগের প্রাণভোমরা ছিলেন, তার শূন্যতা এখনও আমাদের ভোগায় বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরে। তিনি বলেন, জিল্লুর রহমান আমাদের রাজনৈতিক আদর্শ ছিলেন। তাঁকে সামনে রেখেই আমরা রাজনীতি করেছি। আজ তাকে খুব মনে পড়ছে।


আজ সোমবার (২০ মার্চ) বিশিষ্ট রাজনীতিবিদ, ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে রাজধানীর বনানী করবস্থানে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যম কর্মীদের সামনে এ কথা বলেন ওবায়দুল কাদের।  


জিল্লুর রহমান আওয়ামী লীগের স্বেচ্ছাসেবক হিসেবে রাজনৈতিক জীবন শুরু করেন। ২০০৯ সালের ১২ ফেব্রুয়ারি দেশের ১৯তম রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করেন তিনি। পাঁচটি পৃথক মেয়াদে ১২ বছর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকেরও দায়িত্ব পালন করেছেন এই রাজনীতিক। জিল্লুর রহমান ২০১৩ সালের ২০ মার্চ বার্ধক্যজনিত রোগে সিঙ্গাপুরের এক হাসপাতালে মৃত্যুবরণ করেন।


আওয়ামী লীগ ছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এই নেতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে ও রুহের মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাত করে।

 


Top