তাইজুলে ফিরলেন হেরাথ | daily-sun.com

তাইজুলে ফিরলেন হেরাথ

ডেইলি সান অনলাইন     ১৮ মার্চ, ২০১৭ ১৭:৪৯ টাprinter

তাইজুলে ফিরলেন হেরাথ

 

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে ১১৩ রানের লিড পেয়েছে শ্রীলংকা। তবে মোস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসানের বোলিং তোপে কোণঠাসা হয়ে পড়েছে লংকানরা।

শেষ খবর পাওয়া পর্যন্ত স্বাগতিকরা তাদের দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২৫৮ রান করেছে।


এর আগে শনিবার চতুর্থ দিনের শুরুতেই সাফল্য পায় বাংলাদেশ। দিনের দ্বিতীয় ওভারে এসে প্রথম বলেই সাফল্য পান মেহেদী হাসান মিরাজ। তিনি সরাসরি বোল্ড করে সাজঘরে পাঠান উপুল থারাঙ্গাকে। লংকান এই ওপেনার ২৬ রান করেন। মিরাজ আরও একটি সাফল্য পেতে পারতেন। কিন্তু ইমরুল কায়েসের কারণে তিনি উইকেট বঞ্চিত হন।


দলীয় ৮১ রানে কুশাল মেন্ডিস ব্যক্তিগত ১২ রানে মিরাজের বলে ফরোয়ার্ড শর্ট লেগে ক্যাচ দেন। কিন্তু সেটি ধরতে ব্যর্থ হন ইমরুল।

বলটি তার ডান পায়ে লাগে। মধ্যাহ্নের বিরতির পর দ্বিতীয় ওভারে মোস্তাফিজুর রহমান সাজঘরে পাঠান কুশাল মেন্ডিসকে। দলীয় ১৪৩ রানে তার বলে উইকেটের পেছনে ক্যাচ দেয়ার আগে মেন্ডিস করেন ৩৬ রান।
 

এরপর ১৬৫ রানে মোস্তাফিজের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান দিনেশ চান্দিমাল। তিনি করেন ৫ রান। আর অ্যাশলে গুনারত্নেকে ফিরিয়ে নিজের প্রথম শিকার তুলে নেন সাকিব আল হাসান। গুনারত্নে ৫ রান করেন। পরের ওভারেই ধনঞ্জয় ডি সিলভাকে ফেরান মোস্তাফিজ। ডি সিলভা কোনো রান করতে পারেননি।


এরপর নিরোশান ডিকওয়েলাকে ব্যক্তিগত ৫ রানে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন সাকিব। তবে একপাশ আগলে রেখে খেলে যাচ্ছিলেন দিমুথ করুনারত্নে। সেঞ্চুরিও তুলে নেন তিনি। তবে ১২৬ রান করা করুনারত্নেকে ফিরিয়ে বাংলাদেশ শিবিরে স্বস্তি এনে দেন সাকিব। এরপর রঙ্গনা হেরাথকে ফিরিয়ে নিজের প্রথম শিকার তুলে নেন তাইজুল ইসলাম। হেরাথ ৯ রান করেন।


এর আগে কলম্বোয় টস জিতে শ্রীলংকা তাদের প্রথম ইনিংসে করে ৩৩৮ রান। জবাবে সাকিবের শতকে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৪৬৭ রানে গুটিয়ে গেলে ১২৯ রানের লিড নেয়।

 


Top