বাজারে এলো এডিসন গ্রুপের ডুয়াল ব্যাক ক্যামেরা সমৃদ্ধ helio S25 | daily-sun.com

বাজারে এলো এডিসন গ্রুপের ডুয়াল ব্যাক ক্যামেরা সমৃদ্ধ helio S25

ডেইলি সান অনলাইন     ১৫ মার্চ, ২০১৭ ১৮:৫০ টাprinter

বাজারে এলো এডিসন গ্রুপের ডুয়াল ব্যাক ক্যামেরা সমৃদ্ধ helio S25

 

হ্যালিও ব্র্যান্ডটি বাংলাদেশে অনেকের কাছেই প্রিমিয়ামনেস এর প্রতীক। যদিও হ্যালিও লাইনআপে হ্যান্ডসেট গুলো বাজারে আসতে একটু সময় নেয় তারপরও হ্যালিও ডিভাইস গুলো টেক প্রেমীদের কাছে ভালোই জনপ্রিয়। হ্যালিও সিরিজের আগের স্মার্টফোনগুলোর ধারাবাহিকতায় এবারও এডিসন গ্রুপ বাজারে উন্মোচন করছে প্রিমিয়াম ডিজাইন ও ডুয়াল ব্যাক ক্যামেরা সমৃদ্ধ helio S25 নামে নতুন একটি স্মার্টফোন।

 

রাজধানীর গুলশানে একটি ফাইভ স্টার হোটেলে এডিসন গ্রুপ এর চেয়ারম্যান জনাব আমিনুর রশীদ helio S25 স্মার্টফোনটি উদ্বোধন করেন।

helio S25 –এর সাথে থাকছে একটি স্টাইলিশ ব্যাকপ্যাক এবং আরও আছে রবির বান্ডেল অফার। রবি বান্ডেল অফারে কাস্টমার প্রথম ৩ মাস অন নেটে ৩০০ মিনিট এবং অফ নেটে ১০০ মিনিট ফ্রী কথা বলার সুযোগ পাচ্ছে। এছাড়াও প্রথম ৩ মাস প্রতি মাসে ৫ জিবি করে ডাটা ফ্রী থাকছে। 

 

helio S25 ডিভাইসের ব্যাক সাইডে রয়েছে দুটি ক্যামেরা যার মধ্যে একটি 13 মেগাপিক্সেল এবং আরেকটি 5 মেগাপিক্সেল। helio S25 এ ফ্রন্ট ক্যামেরাতেও আছে 13 মেগাপিক্সেল এর ফ্রন্ট ফ্ল্যাশ ক্যামেরা। ফ্রন্ট ফ্ল্যাশ থাকার কারণে লো-লাইটেও ভালো ছবি উঠবে। ক্যামেরার ফিচার গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো বোকেহ মোড এবং প্রোফেশনাল মোড । এর বোকেহ মোড মূলত ডুয়াল ক্যামেরা ফিচারকে সম্পূর্ন রূপে ইউটিলাইজ করার জন্য তৈরী । ফলে DSLR ক্যামেরার মতো Landscape ছবিতে ব্লার Effect তৈরি করা যাবে। চাইলে ছবি তুলে তারপর এ্যাপারচার কমিয়ে-বাড়িয়ে ব্লারিনেস কমাতে/ বাড়াতে পারা যাবে আর এর প্রফেশনাল মোড অনেকগুলো ফ্যাক্টর কন্ট্রোল করতে পারে তাই বেশ কার্যকরী। বাকি ক্যামেরা ফিচার গুলোর মধ্যে রয়েছে - স্লো মোশন,  স্মার্ট সিন, প্যানোরমা, মোড ফটো সহ আরো অনেক।

 

helio S25 এ 13 মেগাপিক্সেল HD ক্যামেরার সাথে আছে Wide Angle Lens. আর তাই বেস্ট সেলফির এক্সপেরিয়েন্স পাওয়া যাবে helio S25 এ।

helio S25 ডিজাইনের দিক থেকে একটি বেস্ট প্রিমিয়াম স্মার্টফোন। প্রথমেই নজর কারবে এই স্মার্টফোনটির অসাধারণ মেটাল বডি। এর ব্ল্যাক কালার বডি এবং মেটাল ফিনিশিং নিঃসন্দেহে অনেক প্রিমিয়াম ফিল দিবে। বডি এজ গুলো কার্ভ থাকার কারণে হাতে বেশ ভালো গ্রীপ পাওয়া যাবে আশা করা যায়।

 

helio S25 এ আছে 5.5 ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে এর সাথে আছে 2.5D কার্ভড গ্লাস প্যানেল এবং এর প্রটেকশনের জন্য থাকছে কর্নিং গরিলা গ্লাস 3। ডিসপ্লে কালার, শার্পনেস, কন্ট্রাস্ট এবং ভিউইং এ্যাঙ্গেল এর পারফেকশন খুবই চমৎকার। 5 ফিঙ্গার মাল্টিটাচ থাকার কারণে এর টাচ রেসপন্স ও খুবই স্মুথ। 2.5D কার্ভড শেপ এর বড় ডিসপ্লে থাকার কারণে মুভি দেখা নিয়ে কোন ঝামেলা পোহাতে হবে না আশা করা যায়। এর সাথে প্রিমিয়াম কোয়ালিটির স্পিকার এ নতুন একটি ইনবিল্ট ডিজিটাল থিয়েটার সিস্টেম থাকায় ইকুইলাইজার সেট করে হারিয়ে যাওয়া যাবে মিউজিকের চমৎকার ভুবনে।

 

helio S25 এ প্রসেসর হিসেবে আছে 1.9 গিগাহার্জ যাতে রয়েছে 64 বিট অক্টাকোর প্রসেসর। আর 4GB DDR3 RAM থাকায় শক্তিশালী পারফর্মেন্স পাওয়া যাবে এই হ্যান্ডসেটটি থেকে।

helio S25 এ ব্যাবহার করা হয়েছে 3000 এমএএইচ এর লি-পলিমার ব্যাটারি। যাতে স্বাভাবিক ইউজে একদিন চার্জ দিতে সক্ষম। এছাড়াও রিভার্স চার্জ ফিচারটির মাধ্যমে চার্জ দেওয়া যাবে অন্যান্য ডিভাইস। তার সাথে এর এক্সট্রিম পাওয়ার সেভিং মোড এর সাহায্যে জরুরী মুহূর্তেও অনেক চার্জ বাচানো সম্ভব হবে।

helio S25 এ UI হিসেবে ব্যাবহার করা হয়েছে Amigo। এখন পর্যন্ত যেসব ডিভাইসে Amigo UI ব্যাবহার হয়েছে তার মধ্যে হ্যালিও helio S25 এই সব চাইতে বেশী পরিমাণ ফিচার দেওয়া হয়েছে। Amigo UI একটি ফ্লুয়েন্ট রম এটি এ্যান্ড্রোয়েড 6.0 মার্শমেলো বেইজড।

ইউআইটিতে বেশ কিছু কাস্টমাইজড এ্যাপ রয়েছে যেমন সুন্দর ওয়েদার এ্যাপ, ফাইল এক্সপ্লোরার, চাইল্ড মোড, থিম পার্ক, মোবাইল এন্টি থেফট, ক্যামেলিয়া থিম মেকার, ভিডিও প্লেয়ার ইত্যাদি।

 

এর সাথে রয়েছে প্রাইভেট স্পেস এ্যাপ যার মাধ্যমে একটি আলাদা প্রাইভেট দুনিয়া তৈরী করা যাবে।  যেখানে গ্রাহক চাইলে সব ধরনের এ্যাপ লক করে রাখতে পারবেন যেমনঃ গ্যালারী, মেসেজিং, ফেসবুক মেসেঞ্জার, ভাইবার ইত্যাদি।

তাছাড়া এন্টি কল রেকর্ডিং এবং ক্যামেরা গার্ড এর মত ফিচার ও রয়েছে যাতে করে অন্য কেউ মোবাইলে আনথরাইজড থার্ড পার্টি এপ ব্যবহার করে মূল্যবান তথ্য চুরি করতে পারবে না । 

 

এছাড়াও এডভান্স সেটিংসে পাওয়া যাবে স্মার্ট জেসচার,  সাসপেন্ড বাটন এর মত সুবিধা । তার সাথে আছে এজ বার এর মত অসাধারন ফিচার । এজ বারের সাহায্যে ফিজিকাল হোম বাটনে ডানে বা বামে স্লাইড করলে দেখা যাবে ডিসপ্লের দুই পাশ থেকে একটি বার চলে আসছে যেখানে পছন্দের এ্যাপ গুলো সিলেক্ট করে দিলে খুব সহজেই এক্সেস করা যাবে।

helio S25 স্মার্টফোনটি আজকে থেকেই বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ২১,৯৯০ টাকায়। 

 

 


Top