আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আকর্ষণীয় মেলার আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক এর নারী ফোরাম ‘তারা’ | daily-sun.com

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আকর্ষণীয় মেলার আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক এর নারী ফোরাম ‘তারা’

ডেইলি সান অনলাইন     ১৫ মার্চ, ২০১৭ ১৮:২৬ টাprinter

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আকর্ষণীয় মেলার আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক এর নারী ফোরাম ‘তারা’

 

আন্তর্জাতিক নারী দিবস উদযাপনের অংশ হিসাবে ব্র্যাক ব্যাংক এর নারী ফোরাম ‘তারা’ একটি আকর্ষণীয় মেলার আয়োজন করে। ৮ মার্চ, ২০১৭ তে ব্যাংকের নারী কর্মকর্তারা ঢাকার তেজগাও সংলগ্ন হেড অফিসে অনুষ্ঠিত মেলায় বুটিক সামগ্রী, পোশাক তৈরির সরঞ্জাম, বাড়িতে তৈরি খাবার, হস্তশিল্প সামগ্রীসহ বিভিন্ন দ্রব্যাদি বিক্রি করেন। ‘তারা’ এর সদস্যরা বাদেও স্কয়ার টয়লেট্রিজ, তাহুর, স্কয়ার প্লাস্টিক এবং প্রেসক্রিপশন পয়েন্ট তাদের পণ্য এবং সেবা সামগ্রী নিয়ে এই মেলায় অংশগ্রহণ করে। প্রতি বছর ব্র্যাক ব্যাংক- এর নারী ফোরাম ‘তারা’ বিভিন্ন অনুষ্ঠান এবং আয়োজনের মধ্যে দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন করে থাকে।

১২০০ জনের বেশি সদস্য নিয়ে ব্র্যাক ব্যাংক এর ‘তারা’ দেশের বেসরকারি খাতের নারী ব্যাংকারদের সর্ববৃহৎ নেটওয়ার্ক হিসাবে গড়ে উঠেছে। এই প্ল্যাটফর্মটি ব্যাংকের নারী ব্যাংকারদের মধ্যে নেটওয়ার্কিং, কর্মজীবনের উন্নয়ন এবং পেশাদারী দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে তৈরি হয়েছে। প্রয়োজনীয় অভিজ্ঞতা আদান প্রদান করার মাধ্যমেই নারী ব্যাংকারদের মধ্যে এই চমৎকার নেটওয়ার্কটি গড়ে উঠেছে। ‘তারা’ কে কাজে লাগিয়ে ব্র্যাক ব্যাংক দেশের সবচেয়ে বড় নারী বান্ধব প্রতিষ্ঠান হিসাবে গড়ে উঠতে চায়, সেই লক্ষ্যে অবিরাম কাজও করছে ব্যাংকটি। ‘তারা’ তে ব্র্যাক ব্যাংকের নারী কর্মচারীরা ব্যাংকের ভিতরের এবং বাইরের বিভিন্ন চ্যালেঞ্জ এবং সমস্যা নিয়ে নিয়মিত আলোচনা করেন।  

 

ব্র্যাক পরিবার এবং গ্লোবাল এ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুস এর সদস্য হিসাবে, ব্র্যাক ব্যাংক সবসময় নারীদের অধিকার, নারীর ক্ষমতায়ন এবং নারী কর্মীদের কর্মক্ষেত্রে সুন্দর পরিবেশ নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছে।

 


Top