গ্যাসের বাড়তি দাম: বামেদের প্রতিবাদী মিছিলে পুলিশের লাঠি | daily-sun.com

গ্যাসের বাড়তি দাম: বামেদের প্রতিবাদী মিছিলে পুলিশের লাঠি

ডেইলি সান অনলাইন     ১৫ মার্চ, ২০১৭ ১৩:৫২ টাprinter

গ্যাসের বাড়তি দাম: বামেদের প্রতিবাদী মিছিলে পুলিশের লাঠি

ভোক্তা অধিকার দিবসে রাজধানীতে বামপন্থিদের মিছিলে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয় বুধবার। গৃহস্থালিতে গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে এই মিছিলে থেকে জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করার কর্মসূচি ছিল।

 

বাংলাদেশের কমুনিস্টি পার্টি (সিপিবি), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চার নেতৃত্বে জ্বালানি মন্ত্রলাণয় ঘেরাও কর্মসূচি পালন করতে বেলা ১১টার দিকে নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাব এলাকায় সংক্ষিপ্ত সমাবেশে করেন।

 

পরে বেলা ১২টার দিকে মিছিল নিয়ে জ্বালানি মন্ত্রণালয়ের দিকে যেতে চাইলে জাতীয় প্রেসক্লাবের পূর্ব পাশের রাস্তায় ব্যারিকেড দেয় পুলিশ।  আন্দোলনকারীরা ব্যারিকেড ভেঙে এগোতে চাইলে লাঠিপেটা করে ধাওয়া দেয় পুলিশ। এক পর্যায়ে টিয়ারশেল ও জলকামান ছোঁড়ে পুলিশ।

 

পরে প্রেসক্লাবের সামনে অবস্থান ফের অবস্থান  নেয় আন্দোলনকারীরা। এই হামলার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেল ৪টায়  বাসদ, সিপিবি ও গণতান্ত্রিক বামমোর্চা জাতীয় প্রেসক্লাবের সামনে আবারো বিক্ষোভ করবে বলে জানিয়েছেন আন্দোলনের অন্যতম নেতা জুনায়েদ সাকি।  

 

এছাড়া মার্চের ১৫ তারিখ থেকে এপ্রিলের ১৫ তারিখ পর্যন্ত গণসংযোগ, বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। এর মধ্যে সরকার গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত থেকে না সরে আসলে ১৫ এপ্রিল বিক্ষোভ অবস্থান কর্মসূচি পালন করবে।


Top