লিবিয়ায় বাংলাদেশি দূতাবাসে হামলা | daily-sun.com

লিবিয়ায় বাংলাদেশি দূতাবাসে হামলা

ডেইলি সান অনলাইন     ২৫ ফেব্রুয়ারী, ২০১৭ ১৭:৪৪ টাprinter

লিবিয়ায় বাংলাদেশি দূতাবাসে হামলা

 

যুদ্ধবিধ্বস্ত লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বাংলাদেশ মিশনে গুলির ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে অজ্ঞাত অস্ত্রধারীরা বাংলাদেশ মিশনে চলমান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠান লক্ষ্য করে পরপর তিন রাউন্ড গুলি করে।

ভারি অস্ত্রের ওই গুলি দেয়াল ভেদ করে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স (ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত) মোহাম্মদ মোজাম্মেল হকের কাছে এসে পড়ে।

 

রাষ্ট্রদূত জানান, সেখানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুই পর্বের অনুষ্ঠানের গতকাল ছিল সমাপনী পর্ব। সেখানে বাংলাদেশ কমিউনিটির নারী, পুরুষ শিশুসহ দেড় শতাধিক ব্যক্তি উপস্থিতি ছিল। অনুষ্ঠান শেষ হওয়ার পরপরই মিশনের বাইরে দাঁড়িয়ে অজ্ঞাত অস্ত্রধারীরা অনুষ্ঠানস্থল লক্ষ্য করে গুলি চালায়। অস্ত্রধারীদের গুলি শুরু হওয়ার পর কর্তব্যরত পুলিশ পালিয়ে যায়। আচমকা ওই গুলির ঘটনায় হকচকিত উপস্থিত কূটনীতিক, কর্মকর্তা ও অতিথিরা দূতাবাসের ভেতরে গিয়ে আত্মরক্ষা করে।

 

রাষ্ট্রদূত আরো জানান, যুদ্ধবিধ্বস্ত লিবিয়ায় বর্তমানে তিনটি সরকার রয়েছে। এর মধ্যে ত্রিপোলিতেই দুটি। একটি জাতিসংঘ সমর্থিত ইউএনএ সরকার, অপরটি জিএনসি সরকার। গুলির বিষয়টি ঢাকাকে জানানো হয়েছে। ত্রিপোলির দুই সরকারকেই বিষয়টি জানানোর চেষ্টা চলছে।

 

 


Top