আজ সৌম্য সরকারের জন্মদিন | daily-sun.com

আজ সৌম্য সরকারের জন্মদিন

ডেইলি সান অনলাইন     ২৫ ফেব্রুয়ারী, ২০১৭ ১৫:২৩ টাprinter

আজ সৌম্য সরকারের  জন্মদিন

 

 

যোগ্যতা প্রমাণ করে নিজের জাত চিনিয়ে বাংলাদেশের ক্রিকেটে আবির্ভাব ঘটে তার। নিজের মেজাজে থাকলে তার ব্যাটিং প্রতিপক্ষের জন্য আতঙ্ক।

দীর্ঘ ফর্মহীনতায় ভুগে সম্প্রতি অনেকটাই নিজের স্বরূপে ফিরেছেন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিধ্বংসী ওপেনার সৌম্য সরকারের আজ জন্মদিন। ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি ২৪ বছরে পা দিলেন তিনি।

 

১৯৯৩ সালের ২৫ ফেব্রুয়ারি সাতক্ষীরায় জন্ম সৌম্য শান্ত সরকারের। বাবা সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার এবং মা নমিতা রানী সরকার। ২০১০ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটে সৌম্যর। এরপর ২০১৪ সালের ১ ডিসেম্বর জিম্বাবুয়ের বিরুদ্ধে মিরপুরে ওয়ানডে অভিষেক। নামের সঙ্গে ব্যাটিং স্টাইলের বিন্দুমাত্র মিল নেই। তিনি ব্যাটিংয়ে নামলে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে হয়।

তার ভয়ডরহীন এবং চোখ ধাঁধানো ব্যাটিং স্টাইল বাংলাদেশ ক্রিকেটের নতুন সংযোজন। তাই জাতীয় দলে অভিষেকের পর দ্রুতই দেশসেরা ওপেনার তামিম ইকবালের সঙ্গী হয়ে যান।

 

২০ ম্যাচের ছোট্ট ওয়ানডে ক্যারিয়ারে ৪০.২২ গড়ে তার রান ৭২৪। সেঞ্চুরি ১টি এবং হাফ সেঞ্চুরি ৪টি। ২২টি টি-টোয়েন্টিতে ১৭.২৭ গড়ে রান ৩৮০। স্ট্রাইক রেট ১১৮.০১। টেস্ট খেলেছেন মাত্র ৫টি। একটি হাফ সেঞ্চুরিসহ ৩১.৭৭ গড়ে তার রান ২৮৬। এমন পরিসংখ্যানের মালিকের ক্যারিয়ারেও খারাপ সময় এসেছিল। বাদ পড়েছিলেন ইংল্যান্ড সিরিজ থেকে। ব্যর্থ হয়েছিলেন বিপিএলেও। কিন্তু তারপরও দল তার ওপর আস্থা রাখে। সেই আস্থার প্রতিদান দিয়ে নিউজিল্যন্ড সফরে ফর্মে ফেরেন সৌম্য। আসন্ন শ্রীলঙ্কা সফরেও তিন ফরম্যাটে বাংলাদেশ দলের অবিচ্ছেদ্য অঙ্গ তিনি।

 


Top