অগ্রণী ব্যাংকের অঞ্চল ও কর্পোরেট শাখা প্রধানদের সম্মেলন অনুষ্ঠিত | daily-sun.com

অগ্রণী ব্যাংকের অঞ্চল ও কর্পোরেট শাখা প্রধানদের সম্মেলন অনুষ্ঠিত

ডেইলি সান অনলাইন     ১৬ ফেব্রুয়ারী, ২০১৭ ১৫:০০ টাprinter

অগ্রণী ব্যাংকের অঞ্চল ও কর্পোরেট শাখা প্রধানদের সম্মেলন অনুষ্ঠিত

 

    ১১-০২-২০১৭ তারিখ শনিবার  হোটেল লা মেরিডিয়ান, ঢাকাতে অগ্রণী ব্যাংক লিমিটেড এর অঞ্চল ও কর্পোরেট শাখা প্রধান সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের মাননীয় গভর্ণর ফজলে কবির।  অনুষ্ঠানে বক্তব্য রাখেন অর্থ মন্ত্রনালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মোঃ ফজলুল হক ও অগ্রণী ব্যাংক লিমিটেড এর পরিচালনা পর্ষদের সম্মানিত চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত।

 

আরো বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালনা পর্ষদ সদস্যবৃন্দ এবং বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষক জনাব নির্মল চন্দ্র ভক্ত। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস-উল ইসলাম  এর সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ,অঞ্চল প্রধান ও কর্পোরেট শাখা প্রধানসহ সকল স্তরের নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন। 

  

 ২০১৬ সালে অর্জিত মুনাফা,আমানত,আমদানী,রপ্তানী এবং রেমিট্যান্সসহ সার্বিক কর্মকান্ড আলোচিত হয়। গর্ভণর মহোদয় সরকারী মালিকানাধীন ব্যাংকের মধ্যে রেমিন্ট্যান্স আহরন,অটোমেশন সহ অন্যান্য ক্ষেত্রে এ ব্যাংকের প্রথম অবস্থানকে সাধুবাদ জানান এবং আগামীতে এ ব্যাংকের এ অবস্থান আরো সুদৃঢ় করার আশাবাদ ব্যক্ত করেন।

 

তিনি ২০১৭ সালের জন্য নির্ধারিত লক্ষ্যমাত্রা বিশেষ করে শ্রেণীবিন্যাসিত ঋণ আদায় করে এবং নতুন শ্রেনীকরণ  রোধ করার মাধ্যমে এ হার কাংখিত মাত্রায় হ্রাস করার পরামর্শ প্রদান করেন। নতুন গ্রাহক খুজে বের করে কর্ম সংস্থান সৃষ্টিসহ অর্থনৈতিক কর্মকান্ডে এসএমই ঋণের গুরুত্ব বর্ণনা করে তিনি এ খাতে অর্থায়নের পরামর্শ প্রদান করেন। ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড.জায়েদ বখ্ত তার দিক  নির্দেশনা  মূলক বক্তব্য প্রদান করেন। 

 

 

 


-->
Top