২৯ রান পিছিয়ে থেকে দিন শেষ করল নিউজিল্যান্ড | daily-sun.com

২৯ রান পিছিয়ে থেকে দিন শেষ করল নিউজিল্যান্ড

ডেইলি সান অনলাইন     ২১ জানুয়ারী, ২০১৭ ১১:২১ টাprinter

২৯ রান পিছিয়ে থেকে দিন শেষ করল নিউজিল্যান্ড

 

২৯ রান পিছিয়ে থেকে ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় দিন শেষ করল স্বাগতিক নিউজিল্যান্ড। টেস্টের প্রথম দিনেই ২৮৯ রানে অলআউট হয়ে গিয়েছিল বাংলাদেশ।

সাকিব আল হাসানের অসাধারণ এক স্পেলে ৩ উইকেট হারানো নিউজিল্যান্ডের দ্বিতীয় দিন শেষে সংগ্রহ ৭ উইকেটে ২৬০ রান। ৩ উইকেট নিয়ে দিনের সেরা বোলার সাকিব আল হাসান।


হ্যাগলি ওভালে দ্বিতীয় দিনের প্রথম সেশনেই জিত রাভাল ও কেন উইলিয়ামসনের উইকেট তুলে নেয় বাংলাদেশ। স্বাগতিকদের দুটি উইকেটই দারুণ এক ওভারে নেন কামরুল ইসলাম রাব্বি। নিজের প্রথম ওভারে দুবার ক্যাচ দিয়েও বেঁচে যাওয়া জিত রাভালকে (১৬) বোল্ড করে ভাঙেন উদ্বোধনী জুটি। এক বল পরেই অধিনায়ক কেন উইলিয়ামসনকে (২) নুরুল হাসানের গ্লাভসবন্দী করে প্যাভিলিয়নে ফেরত পাঠান রাব্বি।


এরপর ল্যাথাম আর টেইলর মিলে শক্ত প্রতিরোধ গড়ে তোলেন। জুটি শতরান অতিক্রম করার পর ল্যাথামকে (৬৮) নুরুল হাসানের ক্যাচে পরিণত করে প্রতিরোধ ভাঙেন তাসকিন। আউট হওয়ার আগে ৮৭ বলে ৯ চারে হাফ সেঞ্চুরি পূরণ করেন প্রথম টেস্টে শতক করা ল্যাথাম।

এরপর অর্ধশতকে পৌঁছান রস টেইলর। ওয়ানডে মেজাজে খেলা ডানহাতি মিডলঅর্ডার ব্যাটসম্যান ৬০ বলে ৫ চার ও ২ ছক্কায় হাফ সেঞ্চুরি পূরণ করেন। টেইলরকে ৭৭ রানে ফিরিয়ে দেন তাসকিন আহমেদ।


টেইলরের বিদায়ের পর আবারও প্রতিরোধের সন্মুখীন হয় সফরকারীরা। দুই নতুন ব্যাটসম্যান মিচেল স্যান্টনার এবং হেনরি নিকোলাস মিলে জুটি গড়ে তোলেন। ৭৪ বলে নিজের ৪র্থ হাফ সেঞ্চুরি পূরণ করেন নিকোলাস। ৭৫ রানের এই জুটি ভাঙেন সাকিব আল হাসান। সাকিবের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান স্যান্টনার (২৯)। রিভিউ নিয়েও লাভ হয়নি। পরের ওভারে জোড়া আঘাত হানেন সাকিব। ফিরিয়ে দেন ওয়াটলিং (১) এবং গ্র্যন্ডহোমকে (০)। দুজনকেই পরিস্কার বোল্ড করে দেন সাকিব।

 


Top