সাকিবের তিন উইকেট, মহাবিপদে নিউজিল্যান্ড! | daily-sun.com

সাকিবের তিন উইকেট, মহাবিপদে নিউজিল্যান্ড!

ডেইলি সান অনলাইন     ২১ জানুয়ারী, ২০১৭ ১০:৫৪ টাprinter

সাকিবের তিন উইকেট, মহাবিপদে নিউজিল্যান্ড!

 

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। পঞ্চম উইকেটে ৭৫ রানের জুটি ভাঙেন স্যান্টনারকে ফিরিয়ে।

৪ রানের ব্যবধানে পরপর তুলে নেন ওয়াটলিং এবং গ্র্যান্ডহোমের উইকেট। ৪ উইকেটে ২৫১ রান করা কিউইরা হঠাৎ করেই ৭ উইকেটে ২৫৬! এই রিপোর্ট লেখা পর্যন্ত এখনও ২৯ রানে পিছিয়ে আছে কিউইরা।


প্রথম দিনই অলআউট হয়ে যাওয়া বাংলাদেশ দ্বিতীয় দিনের প্রথম সেশনে তুলে নেয়ে জিত রাভাল ও কেন উইলিয়ামসনের উইকেট। স্বাগতিকদের দুটি উইকেটই দারুণ এক ওভারে নেন কামরুল ইসলাম রাব্বি। নিজের প্রথম ওভারে দুবার ক্যাচ দিয়েও বেঁচে যাওয়া জিত রাভালকে (১৬) বোল্ড করে ভাঙেন উদ্বোধনী জুটি। এক বল পরেই অধিনায়ক কেন উইলিয়ামসনকে (২) নুরুল হাসানের গ্লাভসবন্দী করে প্যাভিলিয়নে ফেরত পাঠান রাব্বি।


এরপর ল্যাথাম আর টেইলর মিলে শক্ত প্রতিরোধ গড়ে তোলেন। জুটি শতরান অতিক্রম করার পর ল্যাথামকে (৬৮) নুরুল হাসানের ক্যাচে পরিণত করে প্রতিরোধ ভাঙেন তাসকিন। আউট হওয়ার আগে ৮৭ বলে ৯ চারে হাফ সেঞ্চুরি পূরণ করেন প্রথম টেস্টে শতক করা ল্যাথাম।

এরপর অর্ধশতকে পৌঁছান রস টেইলর। ওয়ানডে মেজাজে খেলা ডানহাতি মিডলঅর্ডার ব্যাটসম্যান ৬০ বলে ৫ চার ও ২ ছক্কায় হাফ সেঞ্চুরি পূরণ করেন। টেইলরকে ৭৭ রানে ফিরিয়ে দেন তাসকিন আহমেদ।


টেইলরের বিদায়ের পর আবারও প্রতিরোধের সন্মুখীন হয় সফরকারীরা। দুই নতুন ব্যাটসম্যান মিচেল স্যান্টনার এবং হেনরি নিকোলাস মিলে জুটি গড়ে তোলেন। ৭৪ বলে নিজের ৪র্থ হাফ সেঞ্চুরি পূরণ করেন নিকোলাস। ৭৫ রানের এই জুটি ভাঙেন সাকিব আল হাসান। সাকিবের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান স্যান্টনার (২৯)। রিভিউ নিয়েও লাভ হয়নি। পরের ওভারে জোড়া আঘাত হানেন সাকিব। ফিরিয়ে দেন ওয়াটলিং (১) এবং গ্র্যন্ডহোমকে (০)। দুজনকেই পরিস্কার বোল্ড করে দেন সাকিব।

 


Top