ইংল্যান্ডের বিপক্ষে রানের পাহাড় গড়ল ভারত | daily-sun.com

ইংল্যান্ডের বিপক্ষে রানের পাহাড় গড়ল ভারত

ডেইলি সান অনলাইন     ১৯ জানুয়ারী, ২০১৭ ১৯:৩৬ টাprinter

ইংল্যান্ডের বিপক্ষে রানের পাহাড় গড়ল ভারত

 

ম্যাচের পরিস্থিতি এতটা নাগালের বাইরে চলে যাবে সেটা নিশ্চয়ই ভাবতে পারেনি সফরকারী ইংল্যান্ড। দ্রুত ৩ উইকেট তুলে নিয়ে দিনটি নিজেদের করে নিতে চেয়েছিলে মরগ্যান বাহিনী।

কিন্তু তা আর হলো কই? বরং দীর্ঘদিন পর ওয়ানডে দলে ফেরা যুবরাজ সিং আর সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ল স্বাগতিকরা। কটকে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৮১ রান করেছে ভারত।

 

কটকের বারাবতী স্টেডিয়ামে দলীয় ১৪ রানেই প্রথম উইকেটের পতন ঘটে স্বাগতিক ভারতের। ৫ রান করে ক্রিস ওকসের বলে বেন স্টোকসের হাতে ধরা পড়েন লোকেশ রাহুল। দলীয় ২২ রানে আবারও উইকেট পতন। এবার ওকসের দ্বিতীয় শিকার হয়ে বিদায় হন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অধিনায়ক বিরাট কোহলি (৮) । ৩ রানের ব্যবধানে তৃতীয় উইকেট শিকার করেন ওকস। ১১ রান করা শিখর ধাওয়ান তার বলে সরাসরি বোল্ড হয়ে যান।

 

এই অবস্থা থেকে ধোনি আর যুবরাজের ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত।

৫৬ বলে ৮ বাউন্ডারিতে হাফ সেঞ্চুরি পূরণ করেন যুবরাজ সিং। কিছু পরে ৬৮ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন ধোনি।    অবশেষে হাত খুলে মারতে থাকেন দুজনেই। ৯৮ বলে ১৫ চার আর ১ ছক্কায় তিন অংকের ম্যাজিক ফিগার পৌঁছান যুবরাজ। চতুর্থ উইকেট জুটিতে দুজনে মিলে ২৫৬ রান তোলেন। সেঞ্চুরি করে থেমে থাকেননি যুবরাজ। ১২৭ বলে ২১ চার আর ৩ ছক্কায় ১৫০ রানের বিধ্বংসী ইনিংস খেলে ক্রিস ওকসের চতুর্থ শিকার হন তিনি।

 

এরপর ১০৬ বলে তিন অংকে পৌঁছান ধোনি। তিন অংকে পৌঁছতে তিনি ৯টি চার এবং ৩টি ছক্কা হাঁকান। শেষ পর্যন্ত ১২২ বলে ১৩৪ রান করে থামেন সাবেক ক্যাপ্টেন কুল। বাউন্ডারির তালিকায় আরও ১টি চার এবং ৩টি ছক্কা যুক্ত হয়। এই দুজনের ব্যাটিং তাণ্ডবে শেষ পর্যন্ত ৬ উইকেটে ৩৮১ রান সংগ্রহ করে ভারত।

 


Top