সাকিব ও রাসেল ফাইনালে নিলেন জ্যামাইকাকে | daily-sun.com

সাকিব ও রাসেল ফাইনালে নিলেন জ্যামাইকাকে

ডেইলি সান অনলাইন     ৬ আগস্ট, ২০১৬ ১৬:০০ টাprinter

সাকিব ও রাসেল ফাইনালে নিলেন জ্যামাইকাকে

 

 

আন্দ্রে রাসেল করেছেন সেঞ্চুরি। ৬ নম্বরে নেমে। তাতে ৭ উইকেটে ১৯৫ রানের বড় সংগ্রহ পায় জ্যামাইকা তাল্লাওয়াহস। কিন্তু প্রতিপক্ষ ত্রিনবাগো নাইট রাইডার্সের পথ আটকে দাঁড়ানো মানুষটি সাকিব আল হাসান। এক ওভারে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের অল রাউন্ডার নাইটদের গতি থামিয়েছেন।

 

এরপর আবার পরপর দুই বলে দুই উইকেট রাসেলের। কলকাতা নাইট রাইডার্সের দুই সতীর্থ মিলে যা করলেন তাতে সাবেক চ্যাম্পিয়ন জ্যামাইকা উঠে গেল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে। বৃষ্টি আইনে ১৯ রানে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ জিতেছে তারা।   বৃষ্টির কারণে ত্রিনবাগোর সামনে ১২ ওভারে ১৩০ রানের টার্গেট দাঁড়ায়। ১০ ওভারে ২ উইকেটে ৯০ রান তখন তাদের।

 

 দুই ওভারে ৪০ রান, তাও ফাইনালে উঠতে, টি-টোয়েন্টিতে অসম্ভব না। হাশিম আমলা ৩৩ ও ব্রেন্ডন ম্যাককালাম ৫ রানে তখন। সাকিব আগের ওভারে দিয়েছেন ১২ রান। এই ওভারের প্রথম বলে তাকে বাউন্ডারি মারলেন আমলা। সাকিবের পরের বলটির গতি ও লেংথ ধরতে ব্যর্থ আমলা। স্টাম্পিংয়ের শিকার। সুনীল নারিন এসে ছক্কা মেরে দিলেন। পরের বলে কেকেআর সতীর্থ ও বন্ধু নারিনের ওপর শোধ তুললেন সাকিব।

 

 এবার তার নিচু ফুলটসে মেরে নারিন বল তুললেন ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে। তিন বলে ২ উইকেট সাকিবের। ম্যাককালাম ১ রান নিলেন। বিপজ্জনক ত্রিনবাগো অধিনায়ক ড্যারেন ব্রাভো অফ স্টাম্পের বাইরের বল মেরে ক্যাচ দিলেন। সাকিব শেষ পেরেকটা পুঁতে দিলেন প্রতিপক্ষের কফিনে। ২ ওভারে ২৩ রানে ৩ উইকেট এই বাঁ হাতি স্পিনারের। পরের ওভারে রাসেলের দুই উইকেট তার অসাধারণ দিনের প্রমাণ। ১২ ওভারে ৭ উইকেটে ১১০ রানে থামে ত্রিনবাগো। সিপিএল ফাইনালে জ্যামাইকা!

 

প্লে-অফে হেরে যাওয়ায় এই ম্যাচ খেলে শিরোপা লড়াইয়ের জন্য লড়তে হয়েছে তাদের। রাসেল ডোপ টেস্ট এড়ানোর অভিযোগ দুই বছর নিষিদ্ধ হতে পারেন। সেই চাপ নিয়ে খেলছেন। সেন্ট কিটসে টস হেরে ব্যাট করতে নামে ক্রিস গেইলের জ্যামাইকা। গেইল করেন ৩৫ রান। ৬৭ রানে শীর্ষ ৪ ব্যাটসম্যানকে জ্যামাইকা হারানোর পর রাসেল আসেন। তারপর শুরু তার তাণ্ডব। কেকেআর সতীর্থ ও বন্ধু সাকিবের সাথে মিলে ১০১ রানের জুটি গড়েছেন। ১৯ রান সাকিবের। ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিটি রাসেল করেছেন ৪২ বলে।

 

 শেষ ওভারে। সিপিএলের দ্রুততম সেঞ্চুরি এটি। ৪৪ বল খেলে ঠিক ১০০ রানেই আউট। রাসেলের বিধ্বংসী ইনিংসে ১১টি ছক্কা ও ৩টি চারের মার। ৭ আগস্ট (বাংলাদেশের ৮ আগস্ট ভোর ৫টায়) গায়ানা অ্যামাজন ওয়ারির্সের বিপক্ষে সিপিএলের ফাইনালে মুখোমুখি হবে জ্যামাইকা।  


Top