‘উপকূলীয় এলাকায় কোস্ট গার্ড আস্থা ও নির্ভরতার প্রতীক’ | daily-sun.com

‘উপকূলীয় এলাকায় কোস্ট গার্ড আস্থা ও নির্ভরতার প্রতীক’

ডেইলি সান অনলাইন     ১২ জানুয়ারী, ২০১৭ ০৩:০৮ টাprinter

‘উপকূলীয় এলাকায় কোস্ট গার্ড আস্থা ও নির্ভরতার প্রতীক’

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উপকূলীয় এলাকায় কোস্ট গার্ড আস্থা ও নির্ভরতার প্রতীকে পরিণত হয়েছে। মানবপাচার, চোরাচালানরোধসহ নানা কাজ করছে কোস্ট গার্ড। আজ বৃহস্পতিবার চট্টগ্রামে বিমানবাহিনীর জহুরুল হক ঘাঁটিতে কোস্ট গার্ডের দুটি জাহাজের কমিশনিং অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 


জঙ্গিবাদ প্রতিরোধে বাংলাদেশ সরকার প্রতিশ্রুতিবদ্ধ। তাই জঙ্গি দমনে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি কোস্ট গার্ডকেও কাজ করতে হবে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। 
 

তিনি বলেন, বাংলাদেশ কোনো জঙ্গি রাষ্ট্র নয়। জঙ্গি দমনে আমরা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। জঙ্গিবাদের আশ্রয়-প্রশ্রয় ও মদদদাতাদের বর্তমান সরকার কোনো ধরনের ছাড় দেবে না। 


প্রধানমন্ত্রী বলেন, বিগত বছরগুলোতে দেশের সমুদ্রবন্দর ও বহির্নোঙর এলাকায় বাণিজ্যিক জাহাজের অব্যাহত নিরাপত্তা প্রদানে কোস্ট গার্ডের কর্মতৎপরতা বর্হিবিশ্বে সমাদৃত। এ কারণেই চট্টগ্রাম বন্দর আন্তজার্তিক মেরিটাইম ব্যুরোর বিবেচনায় নিরাপদ বন্দর হিসেবে স্বীকৃতি পেয়েছে। চোরাচালান ও অবৈধ মৎস্য আহরণ প্রতিরোধ কার্যক্রমে কোস্ট গার্ডের বার্ষিক সাফল্য আর্থিক মানদণ্ডে হাজার কোটি টাকা অতিক্রম করেছে বলে জানান প্রধানমন্ত্রী।

 


Top