পাঠ্যপুস্তকে ভুল: এবার এনসিটিবির আর্টিস্ট কাম ডিজাইনার বরখাস্ত | daily-sun.com

পাঠ্যপুস্তকে ভুল: এবার এনসিটিবির আর্টিস্ট কাম ডিজাইনার বরখাস্ত

ডেইলি সান অনলাইন     ১০ জানুয়ারী, ২০১৭ ২০:৫২ টাprinter

পাঠ্যপুস্তকে ভুল: এবার এনসিটিবির আর্টিস্ট কাম ডিজাইনার বরখাস্ত

 

পাঠ্যবইয়ে ভুল-ত্রুটির কারণে এবার জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের আর্টিস্ট কাম ডিজাইনার সুজাউল আবেদিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আর মঙ্গলবার তাকে বোর্ড কর্তৃপক্ষ বরখাস্ত করেছেন। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের গঠিত তদন্ত কমিটির প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে তাকে বরখাস্ত করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সুবোধ চন্দ্র ঢালী আজ একথা জানিয়েছেন। 


এর আগে গতকাল পাঠ্যপুস্তকে ভুলত্রুটির জন্য প্রাথমিক তদন্তের প্রেক্ষিতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের প্রধান সম্পাদক প্রীতিশ কুমার সরকার ও উর্ধ্বতন বিশেষজ্ঞ লানা হুমায়রা খানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।  


শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, পাঠ্যপুস্তকে ভুলত্রুটি বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রুহী রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি উচ্চ ক্ষতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 


শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এই কমিটি গঠন করে। এ কমিটিকে আগামী ৭ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে। কমিটির অন্য সদস্যরা হলেন- মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব মাহমুদুল ইসলাম এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক)। এই কমিটি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের অধীনে প্রকাশিত ২০১৭ সালের পাঠ্যপুস্তকে ভুলত্রুটি নির্ণয় ও এসব ভুলত্রুটির জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে যথাযথ সুপারিশ প্রদান করবে।

 


Top