ব্যক্তিগত উদ্যোগে রূপগঞ্জে তৈরি হচ্ছে ডায়াবেটিস জাদুঘর | daily-sun.com

একটি মহতী উদ্যোগ ( পাঠকের কলাম)

ব্যক্তিগত উদ্যোগে রূপগঞ্জে তৈরি হচ্ছে ডায়াবেটিস জাদুঘর

মাহবুবুল আলম তারু     ৩১ ডিসেম্বর, ২০১৭ ০৩:০৮ টাprinter

ব্যক্তিগত উদ্যোগে রূপগঞ্জে তৈরি হচ্ছে ডায়াবেটিস জাদুঘর

 

 

মানবিক কারনে একটা ডায়াবেটিস জাদুঘর গড়ার কাজে হাত দিয়েছি । ডায়াবেটিস বিষয়ে মানুষকে সচেতন করতেই আমাদের এই ”ইব্রাহিম ডায়াবেটিস জাদুঘর” ।

থাকছে আউট-ডোর ডায়াবেটিস সেবা, সচেতনতা একটিভিটিজ, মোবাইল ডায়াবেটিস সেবা ও জাদুঘর বাস, ডায়াবেটিসের ইতিহাস, বেন্টিং এন্ড বেস্ট গ্যালারী, ইব্রাহিম গ্যালারী, পাঠাগার ও গবেষণাগার, জিমনেসিয়াম, ডায়াবেটিস মেলা, অনলাইন ক্লাব, ভিজিটিং বাস, সেমিনার হল, অতিথি ও ভোজন-শালা সহ আরো জেনারেল বিভাগসমূহ । ৫ম তলা হতে ৯ম তলা জাদুঘর । এখন ৪ তলার ছাদ ঢালাইয়ের কাজ চলছে । ডা: মোহাম্মদ ইব্রাহিম আমাদেরকে ডায়াবেটিস হাসপাতাল (বারডেম) করে দিয়ে গেছেন । আমরাও তার স্মরণে তার নামে এই ডায়াবেটিস জাদুঘর তৈরী করছি । দেশে বিদেশে সবার কাছে অনুরোধ করপোরেট স্পন্সর এবং আজীবন-সদস্য হয়ে এই কাজে এগিয়ে আসুন ।
 

প্রথম ভাগে ৪ কোটি এবং দ্বিতীয় ভাগে ২ কোটি টাকা এ কাজে ব্যয় হবে। করপোরেট স্পন্সর এবং আজীবন সদস্যদের নাম জাদুঘরের প্রবেশ লবিতে স্থায়ীভাবে পাথরে খোদিত থাকবে। পৃথকভাবে প্রতিটি ফ্লোর স্পন্সর করা যাবে। জাদুঘরের স্থান : প্রিমা টাওয়ার, রূপসী বাস-স্ট্যান্ড, (স্কয়ার টয়লেট্রিজের বিপরীতে), তারাব, রূপগঞ্জ ।

ট্রাষ্টি বোর্ড চেয়ারপার্সন : অধ্যাপক এ কে আজাদ খান, সভাপতি, বাংলাদেশ ডায়াবেটিক সমিতি ।
প্রধান উপদেষ্টা : অধ্যাপক হাজেরা মাহতাব, প্রফেসর এমেরিটা, বাংলাদেশ ইন্সটিটিউট অব হেলথ্ সায়েন্সেস ।
উদ্যোক্তা এবং সিইও : মাহবুবুল আলম তারু ।
যোগাযোগ : ফোন ০১৭৪১-৪৬৫৮০০ ।

facebook.com/Ibrahim.diabetesmuseum

 e-mail : tarumahh@gmail.com

 

 

 


Top