অবসর ভেঙে দলে ফিরছেন মেসি? | daily-sun.com

অবসর ভেঙে দলে ফিরছেন মেসি?

ডেইলি সান অনলাইন     ৫ আগস্ট, ২০১৬ ১৭:৪৩ টাprinter

অবসর ভেঙে  দলে ফিরছেন মেসি?

 

 

আর্জেন্টিনার ক্রীড়া দৈনিক ওলের খবর সত্য হলে ফুটবল ভক্তদের জন্য সুসংবাদ। লিওনেল মেসি অবসরের সিদ্ধান্ত বদলে আবার আর্জেন্টিনা জাতীয় দলে ফিরছেন। তাকে জাতীয় দলের অধিনায়ক হিসেবেই লড়তে দেখা যাবে সেপ্টেম্বরের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে। নতুন কোচ এদগার্দো বাউজা নাকি রাজি করিয়ে ফেলতে পারবেন মেসিকে!

 

ওলে জানাচ্ছে, আর্জেন্টিনার কোচ বাউজা আগামী সপ্তাহে বার্সেলোনা যাচ্ছেন। ৫বারের ফিফা বিশ্ব বর্ষসেরা খেলোয়াড় মেসির সাথে কথা বলবেন। সিদ্ধান্ত বদলের জন্য প্রভাবিত করবেন না। ফুটবল নিয়ে কথা বলবেন। দার্শনিক এই কোচের ভাষায়, "আমিও খেলোয়াড় ছিলাম। ফাইনালে হারা কতোটা হতাশার আমি বুঝি।"

 

বাউজা বেশ প্রভাবশালী কোচ। কথা বার্তা আচরণে ভিন্ন রকম। সান লরেঞ্জো দলকে জিতিয়েছিলেন দক্ষিণ আমেরিকার মহাদেশীয় কাপ। সেখানকার একজন সাবেক সতীর্থ বলেছেন, তিনি নিশ্চিত মেসিকে রাজি করিয়ে আর্জেন্টিনা দলে ফেরাবেন বাউজা।

 

ওলে জানাচ্ছে শেষ কথা। মেসিরই এখন নিশ্চিত করা বাকি খবরটা। তাহলেই সব হয়ে যায়। বিস্তারিত জানায়নি তারা। তেমনটি হলে ১ সেপ্টেম্বর উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার দলের হয়ে নামবেন ২৯ বছরের মেসি। বিশ্বকাপ বাছাইয়ের পরের ম্যাচটি ৬ সেপ্টেম্বর।

 

গত জুনে কোপা আমেরিকার ফাইনালে হারার পর অকস্মাৎ অবসরের ঘোষণা দেন মেসি। চারটি বড় আসরের ফাইনালে হেরেছেন। দেশের হয়ে একটিও বড় শিরোপা জিততে না পারার হতাশায় এই সিদ্ধান্ত নেন। এরপর আর্জেন্টিনার প্রেসিডেন্ট থেকে ডিয়েগো ম্যারাডোনা, গণ্যমান্য অনেকে মেসিকে অবসরের সিদ্ধান্ত পাল্টাতে বললেও তিনি সিদ্ধান্তে অনড়  থেকেছেন।
 

 


Top