শেষের ঝড় তোলার অপেক্ষায় অলিম্পিক সেরা ফেলপস | daily-sun.com

শেষের ঝড় তোলার অপেক্ষায় অলিম্পিক সেরা ফেলপস

ডেইলি সান অনলাইন     ৪ আগস্ট, ২০১৬ ১৬:২৩ টাprinter

শেষের ঝড় তোলার অপেক্ষায় অলিম্পিক সেরা ফেলপস

 

 

এবারের অলিম্পিকই সম্ভবত শেষ। বয়স হয়েছে ৩১। আর কোনো অলিম্পিকের সুইমিংপুলের নীল জলে হয়তো ঝড় তোলা হবে না মাইকেল ফেলপসের। তবে তার আগে রিও অলিম্পিকের পুরোটা উপভোগ করে নিতে চান ইতিহাসের সেরা অলিম্পিয়ান।

 

১৮টি অলিম্পিক সোনার পদকের মালিক যুক্তরাষ্ট্রের পতাকা বইবেন উদ্বোধনী অনুষ্ঠানে। তার আগে রিওর নীল জল বড় চেনা লাগছে তার। অলিম্পিক অ্যাকুয়াটিকস স্টেডিয়ামে বৃহস্পতিবারই প্রথম নেমেছেন ফেলপস। তার চতুর্থ অলিম্পিক গেমস এটি। আর সেই আসরে দেশের পতাকা হাতে কেমন লাগবে তার? "মনে হয় আমার চেহারায় হাসিটা অনেক বড় থাকবে। আবেগ তাড়িত হবো হয়তো। চোখ থেকে একটু পানিও পড়তে পারে। আনন্দের জল-" বলেছেন ফেলপস।

 

অলিম্পিক মানেই ফেলপসের রেকর্ড। ৪x১০০ মিটার ফ্রিস্টাইল রিলে সাঁতারে রবিবার নেমে পড়তে পারেন। তবে ব্যক্তিগত ইভেন্টের হিট সোমবার। ২০০ মিটার বাটারফ্লাই। ১০০ মিটার ও ২০০ মিটার বাটারফ্লাইয়েও থাকছেন। শেষ তিন অলিম্পিকেই এই ইভেন্টে সোনা ছিল তার। একটা সময় বেশ এলেমেলো হয়ে গিয়েছিলেন ফেলপস। সাঁতার থেকে মন হারিয়েছিলেন।

 

 ড্রিঙ্ক ড্রাইভিং, নারী কেলেঙ্কারি, পুলিশের ঝামেলা, পারিবারিক সমস্যা, আরো কতো কি সঙ্কটের মধ্য দিয়ে যেতে হয়েছে। মাঝের দুই বছরে অবস্থার অনেক উন্নতি হয়েছে বলেই অলিম্পিকে তিনি। 

 

 


Top