আজ মুখোমুখি মেসি ও রোনালদো! | daily-sun.com

আজ মুখোমুখি মেসি ও রোনালদো!

ডেইলি সান অনলাইন     ৩ ডিসেম্বর, ২০১৬ ১৫:৪৫ টাprinter

আজ মুখোমুখি  মেসি ও রোনালদো!

 

 

বিশ্ববাসীর চোখ থাকবে আজ টিভি স্ক্রিনের দিকে। এল ক্ল্যাসিকোতে আজ মুখোমুখি হবে ফুটবল বিশ্বের দুই মহাতারকা মেসি ও রোনালদো।

 বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায় মাঠে গড়াবে লা-লিগার সবচেয়ে আকর্ষণীয় দ্বৈরথ। গত এপ্রিলে দুই দল মুখোমুখি হওয়ার পর জিনেদিন জিদানের অধীনে গিয়ে লা লিগায় ১৫ পয়েন্টরও বেশি পয়েন্ট অর্জন করেছে মাদ্রিদ। এর পর থেকে ৩১ ম্যাচে অপরাজিত রয়েছে সাদা জার্সির দলটি। তবে তাদেরকে এবার হারানোর জন্য বদ্ধপরিকর বার্সেলোনা।

 

ক্লাব ফুটবলের সর্ববৃহৎ এই ম্যাচটি বিশ্বের ৬৫০ মিলিয়ন দর্শক উপভোগ করবে বলে ধারণা করা হচ্ছে। লা লিগার পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। রিয়ালের সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ বার্তা সংস্থা এএফপিকে বলেন, "আমি এটিকে গতানুগতিক আরেকটি ম্যাচ বলতে পারছি না। এটি খুবই গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। এর একটি বিশেষত্ব রয়েছে।

রয়েছে ভিন্ন স্বাদ। এই ম্যাচের বিশ্বব্যাপী যে একটি প্রভাব আছে সেটি কেউ গোপন করতে পারবে না। বিশ্বকাপ ফুটবলের ফাইনালের মতো সারা বিশ্বের লাখ লাখ মানুষ এই ম্যাচটি উপভোগ করবে। "

 

ডিফেন্ডার জেরার্ড পিকে বলেন, "শনিবার আমাদেরকে মাদ্রিদের চেয়ে অনেক বেশি ভালো খেলতে হবে। তাদের হারলেও চলবে, কিন্তু আমাদের সে সুযোগ নেই। "

বিগত ৯টি সেশনের মধ্যে সবচেয়ে বাজে সূচনাটি এবার করেছে বার্সেলোনার, যদিও কোচ লুই এনরিকের মতে গণমাধ্যমের অতিমাত্রার সমালোচনা তাদের বেকায়দায় ফেলে দিয়েছে। ইতিমধ্যে বার্সা তাদের প্রাতিষ্ঠানিক সংকট কাটিয়ে উঠেছে। ২০১৫ সলে তিনি দায়িত্ব গ্রহণে এনরিক বলেন, "আমরা সবগুলো শিরোপা জয়ের জন্য নিজেদের ফেভারিট রাখার ধারা অব্যাহত রাখতে চাই। তবে এটি ঠিক যে আমাদের উন্নতি করতে হবে। আমাদের ধারাবাহিকতায় ঘাটতি আছে। তবে সেটি অতিমাত্রায় নয়। আমার প্রথম মৌসুমেও গণমাধ্যম অতিমাত্রায় সোচ্চার ছিল। কিন্তু মৌসুম শেষে আমাদের ঘরে এসেছে তিনটি শিরোপা। "

 

তবে ক্যাম্প ন্যুতে একটি জয়ে ৫ বছরের মধ্যে প্রথমবারের মতো মাদ্রিদের লা লিগার শিরোপা নিশ্চিত করে দেবে বলে যে ধারণা সবার মধ্যে রয়েছে সেটি মানতে রাজি নন কোচ জিনেদিন জিদান।

জিদান বলেন, "আমি এর পরিণতি সম্পর্কে ভাবছি না। আমরা ম্যাচটির জন্য ভালো একটি প্রস্তুতির বিষয়ে ভাবছি। ম্যাচের ফল যাই হোক না কেন, সেটি লা লিগার শিরোপা নির্ধারণী হবে না। "

 

হাইভোল্টেজ ম্যাচের আগে দুটি দলেরই ইনজুরি সমস্যা রয়েছে। এ দিন ওয়েলস তারকা গ্যারেথ বেলকে ছাড়াই লড়াইয়ে নামতে হবে রিয়ালকে। পায়ের ইনজুরির কারণে অস্ত্রোপাচার করানো এই ওয়েলস তারকাকে অন্তত চার মাসের জন্য দলের বাইরে কাটাতে হবে। পা ভেঙে যাবার কারণে সাইডলাইনে আশ্রয় নিয়েছেন টনি ক্রুস। যে কারণে দুই ক্রোয়েশীয় লুকা মড্রিচ ও মাত্তেও কোভাচিচের সঙ্গে যুক্ত হতে পারেন মিডফিল্ডার ক্যাসমিরো বেল।

 


Top