রংপুরকে ১৬৩ রানের টার্গেট দিল রাজশাহী কিংস | daily-sun.com

রংপুরকে ১৬৩ রানের টার্গেট দিল রাজশাহী কিংস

ডেইলি সান অনলাইন     ২৫ নভেম্বর, ২০১৬ ১৫:২৮ টাprinter

রংপুরকে  ১৬৩ রানের টার্গেট দিল  রাজশাহী কিংস

 

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর শেষ পর্বের খেলায় রংপুরের বোলারদের দাপটে বড় স্কোর গড়তে পারেনি রাজশাহী কিংস। শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় সৌম্য সরকারের রংপুর রাইডার্সের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় সাব্বিরের রাজশাহী।

এরপর সাব্বির আশা জাগালেও বেশিদূর যেতে পারেননি। শেষ পর্যন্ত রংপুরকে তারা ১৬৩ রানের লক্ষ্য দেয়।

 

দলীয় ৪ রানেই সোহাগ গাজীর বলে এলবিডাব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরেন টুর্নামেন্ট জুড়ে দারুণ ব্যাট করতে থাকা মমিনুল হক (৪)। এরপর ক্রিজে আসেন এবারের আসরের একমাত্র সেঞ্চুরিয়ান সাব্বির রহমান। জুনায়েদ সিদ্দিকীর সঙ্গে জুটি বেঁধে বরাবরের মতোই আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন সাব্বির। ২৪ বলে ৪টি চার এবং ১টি ছক্কায় করেন ৩১ রান। বোঝা যাচ্ছিল সাব্বির হয়ত আজ 'মুডে' আছেন। কিন্তু আরাফাত সানির ঘূর্ণিতে তার সম্ভাবনাময় ইনিংসটির ইতি ঘটে।

 

এরপর দ্রুত উইকেট পতন ঘটে রাজশাহীর।

লিয়াম ডসনের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ছক্কা মারতে গিয়ে রুবেল হোসেনের হাতে ক্যাচ দেন জুনায়েদ সিদ্দিকী। তিনি ২১ বলে ২ বাউন্ডারিতে করেন ২৩ রান। ওভারের শেষ বলে আবারও উইকেট পতন। এবারের শিকার সামিট প্যাটেল। এলবিডাব্লিউ হয়ে ফেরার আগে ১৮ বলে ১ বাউন্ডারিতে ১৭ রান করেন তিনি। এরপর ৭ বলে ১ বাউন্ডারিতে ৬ রান করে ফেরেন তরুণ সেনসেশন মেহেদী হাসান মিরাজ। মুক্তার আলীর বলে সরাসরি বোল্ড হয়ে যান তিনি।

 

এরপর এসে দলের হাল ধরেন অধিনায়ক ড্যারেন স্যামি। শুরু করেন ধুমধাড়াক্কা ব্যাটিং। ১৮ বলে ৩টি চার এবং ৪ ছক্কায় ৪৪ রান করে অপরাজিত থাকেন তিনি। উমর আকমল ২৪ বলে ২টি চার এবং ১ ছক্কায় ৩৩ রানে অপরাজিত থাকেন। ষষ্ঠ উইকেটে তাদের ৭০ রানের জুটির সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬২ রান সংগ্রহ করে রাজশাহী। লিয়াম ডসন ২ উইকেট এবং সোহাগ গাজী, আরাফাত সানি ও মুক্তার আলী ১টি করে উইকেট নেন।

দিনের অপর খেলায় মুখোমুখি হবে মুশফিকুর রহিমের বরিশাল বুলস এবং মাহমুদ উল্লাহর চমক জাগানো দল খুলনা টাইটান্স। খেলাগুলো সরাসরি সম্প্রচার হবে চ্যানেল নাইন এবং সনি সিক্স এ।

 

 


Top